২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

করোনায় আরও ৮৮ জনের মৃত্যু, বাড়ছে মৃতের সংখ্যা

আপডেট: এপ্রিল ২৯, ২০২১

বিজয় ডেস্ক ॥
নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৩৯৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও দুই হাজার ৩৪১ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৫৬ হাজার ৯৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ৭৮২ জন। এ নিয়ে দেশে মোট ছয় লাখ ৭৭ হাজার ১০১ জন করোনা থেকে সুস্থ হলেন।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩৫৮টি ল্যাবে ২৪ হাজার ৯২৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ৭২৩ টি। করোনা শনাক্তের হার ৯ দশমিক ৩৯ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ। সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৮৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫২ জন ও নারী ৩৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৩২১ জন ও নারী তিন হাজার ৭২ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন ,২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৫জন,৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন ও ষাটোর্ধ্ব ৫৫ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৪৮ জন,চট্টগ্রাম বিভাগের ২২ জন, রাজশাহী বিভাগে চারজন,খুলনা বিভাগের একজন,বরিশাল বিভাগে চারজন,সিলেট বিভাগে পাঁচজন,ময়মনসিংহ বিভাগে দুইজন। সরকারী হাসপাতালে ৫২জন,বেসরকারী হাসপাতালে ৩৩ জন,বাসায় তিনজন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

325 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন