২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাবুগঞ্জে জেলেদের চাল বিতরণে স্বজনপ্রীতির অভিযোগ

আপডেট: এপ্রিল ২১, ২০২১

বাবুগঞ্জ প্রতিনিধি ॥
জাটকা মৌসুমে ফেব্রুয়ারি ও মার্চ মাসের জেলেদের ভিজিএফ কার্ডের চাল একসঙ্গে ৮০ কেজি করে বরাদ্দ দেয় সরকার। যা ২৩ মার্চের মধ্যে বিতরণ করার থাকলেও যথা সময়ে চাল বিতরণ করতে ব্যর্থ হয় বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়ন পরিষদ।

২০ এপ্রিল থেকে ২৯৫টি জেলে কার্ডের অনুকূলে ২৩ মে:টন ৬শ’ কেজি বরাদ্দকৃত চাল বিতরণ শুরু করে দেহেরগতি ইউনিয়ন পরিষদ। জেলেদের অভিযোগ কার্ড প্রতি ২মাসের ৮০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও দেয়া হচ্ছে ৬০ কেজি করে।

কার্ডধারি জেলেরা অভিযোগ করেন, চাল বিতরণে স্বজনপ্রীতির কারনে প্রকৃত জেলেরা চাল সহায়তা থেকে বঞ্চিত হচ্ছে। চাল সহায়তা থেকে বঞ্চিত প্রকৃত জেলে ফারুখ খলিফা, কবির হাওলাদার, নিজাম উদ্দিন, বেল্লাল হোসেন, আল-আমিন, মাসুমসহ কয়েকজন উপজেলা মৎস্যকর্মকর্তার কাছে এ বিষয়ে অভিযোগ করেছেন। অভিযোগে তারা বলেন, প্রকৃত কার্ডধারি জেলে হওয়া সত্বেও স্বজনপ্রীতির মাধ্যমে মৎস্যজীবি নয় এমন লোকদের চাল দিচ্ছে চেয়ারম্যান-মেম্বাররা। বুধবার সরেজমিনে দেখা গেছে, দেহেরগতি ইউনিয়নের ১ ও ২ নং ওয়ার্ডের জেলেদের ৮০কেজির স্থলে ৩০কেজির ২টি চালের বস্তা দিচ্ছে ইউনিয়ন পরিষদ থেকে।

জেলেদের সঠিকভাবে চাল বিতরণ করা হয়েছে দাবী করে দেহেরগতি ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান বলেন, যারা চাল পায়নি তারা মিথ্যা অভিযোগ ছড়াচ্ছে।

উপজেলা মৎস্য অফিসার সাইদুজ্জামান বলেন, চাল বিতরণে অনিয়মের অভিযোগ পেয়ে সরেজমিন তদন্ত করা হয়েছে। তবে তার সামনে অনিয়ম না হলেও আগে পরে হয়েছে কিনা তা তদন্ত করে দেখবেন।

430 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন