২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

রাজবাড়ীতে মাদ্রাসার সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ 

আপডেট: জুন ৬, ২০২১

রাজবাড়ী প্রতিনিধি ॥ রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের শহীদ আব্দুল হাকিম মহিলা দাখিল মাদ্রাসায় নৈশ প্রহরী পদে একই পরিবারের ৩জনের আবেদন গ্রহন পূর্বক এবং ওই পরিবারের ১জনের নিয়োগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের কাছ থেকে টাকা আত্নসাৎ ও অনিয়ম করার পায়তারা চালাচ্ছেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আঃ রশিদ।

অভিযোগ সূত্রে জানা যায়, দেড়মাস আগে একটি জাতীয় পত্রিকায় সার্কুলার দিয়ে স্থানীয় একই পরিবারের ৩জনের আবেদন গ্রহন করেন মাদ্রাসার সভাপতি ।তাদের মধ্যে ১জনের নিয়োগ দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।মাদ্রাসায় কর্মরত সহকারী শিক্ষক, অভিভাবক প্রতিনিধিদের সাথে নৈশপ্রহরী পদে নিয়োগ সংক্রান্ত কোনো রকম আলোচনা না করেই অনিয়ম করেছে বলে জানান তারা।

ওই মাদ্রাসার সহকারী শিক্ষক মোসলেম উদ্দিন বলেন, বিদ্যালয়ে নৈশ প্রহরী নিয়োগের বিষয়টি তিনি কিছুই জানেন না, এ ব্যাপারে সভাপতি সাহেব মাদ্রাসার সুপার সহ কারো সাথেই নিয়োগের ব্যাপারে কোনো প্রকার আলোচনা করেন-নাই বলে ক্ষোভ প্রকাশ করেন।

স্থানীয় প্রতিবেশী ও আলীপুর ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান ফারুক বলেন, বিদ্যালয়ের বর্তমান সভাপতি নিয়োগ সংক্রান্ত কোনো বিষয়ে তারা বিদ্যালয়ের সহকর্মীদের সাথে আলোচনা না করেই ক্ষমতার দাপটে নিয়োগ দিয়ে থাকেন।

তিনি বলেন, এটা আমরা দেখেছি কয়েকদিন আগে নৈশপ্রহরী পদে নিয়োগসংক্রান্ত একটা বিষয় নিয়ে শিক্ষকদের মধ্যে নানান রকম

ঝামেলা চলছে,তবে আমরা চাই আগামীতে মাদ্রাসার যেকোনো পদে নিয়োগটা যেন ফেয়ার হয় তার দাবী জানাই।

মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মোঃ আজাহার আলী বলেন,এ মাদ্রাসার সাথে আমি দীর্ঘদিন যাবত চাকুরী করছি কিন্তু হঠাৎ করে মাদ্রাসার সভাপতি ৩মাস আগে আমাকে সুপার হিসেবে নিযোগ দিয়েছেন। নৈশপ্রহরী নিয়োগ সংক্রান্ত কোনো ব্যাপারে সভাপতি আমার সাথে কোনো আলোচনা করেন-নাই এবং এ বিষয়ে কিছুই জানিনা বলে জানান তিনি।

অভিযুক্ত মাদ্রাসার সভাপতি আঃ রশিদ বলেন, স্থানীয় একটি চক্র আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য অনেকদিন যাবত চেষ্টা করছে, মাদ্রাসার নৈশ প্রহরী নিয়োগ সংক্রান্ত কোনো অনিয়ম নেই,নিয়ম অনুয়ায়ী নৈশপ্রহরী নিয়োগ দেওয়া হবে বলে জানান।

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান বলেন, মাদ্রাসায় নৈশ প্রহরী পদে নিয়োগ সংক্রান্ত কোনো বিষয় আমার জানা নেই , কেবলই বিষয়টি আপনার কাছ থেকে জানলাম। তবে কোনো মাদ্রাসায় নিয়োগ বিষয়ে আমাদের না জানিয়ে কিছু করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

178 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন