২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

সিরিয়ার সামরিক পোস্ট গুড়িয়ে দিলো ইসরায়েল

আপডেট: জুন ২, ২০২১

বিজয় ডেস্ক ॥ ইসরায়েলের সেনাবাহিনী, সিরিয়ার একটি সামরিক পোস্ট গুড়িয়ে দিয়েছে। মঙ্গলবার দেশটির সেনাবাহিনী জানিয়েছে, ইসরায়েল অধিকৃত গোলান মালভূমিতে ওই পোস্টটি গুড়িয়ে দেয়া হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, এ বছর এটা এ ধরনের তৃতীয় অভিযান। খবর আল আরাবির।

ওই মুখপাত্র আভিচে আদরায়ি টুইটারে লিখেন, গোলান মালভূমিতে আলফা লাইনের পশ্চিমে একটি ইসরায়েলি এলাকায় সিরিয়ার সেনাবাহিনী একটি অগ্রসর পর্যবেক্ষণ পোস্ট গুড়িয়ে দিয়েছে সেনাবাহিনী। যে এলাকায় ওই পোস্টটি গুড়িয়ে দেয়া হয়েছে সেটা দুই দেশের মধ্যে বাফার জোনে অবস্থিত। ওই এলাকাটি জাতিসংঘের শান্তিরক্ষীরা টহল দেয়।

তিনি বলেন, ইসরায়েলি বাহিনী হামলা চালিয়ে ওই পোস্টটি উড়িয়ে দেয়। ইহুদি রাষ্ট্রটি তাদের ‘সার্বভৌমত্ব খর্ব হয় এমন কোনও কিছু সহ্য’ করবে না বলেও জানান তিনি। তবে এ ঘটনা কোনও হতাহতের ঘটনা ঘটেছে কিনা জানাননি তিনি।

 

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকেই দেশটি কয়েকশ’ বার বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এসব হামলার বেশিরভাগই ইরান এবং লেবাননের হিজবুল্লাহ সমর্থিত মিলিশিয়াদের লক্ষ্য করে চালানো হয়েছে। সিরিয়ার সরকারি বাহিনীর ওপরও হামলা চালায় ইসরায়েল। তবে এসব হামলার কথা সাধারণত স্বীকার করে না ইসরায়েল।

44 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন