২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

আসছে হেফাজতের নতুন কমিটি  

আপডেট: জুন ৬, ২০২১

বিজয় ডেস্ক ॥ হেফাজতে ইসলামের নতুন কেন্দ্রীয় কমিটির ঘোষণা আসছে আগামীকাল। সংগঠনটির মহাসচিবের কার্যালয়ে সোমবার সকাল ১১টায় (মাখজানুল উলুম মাদরাসা) সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে নতুন কমিটিতে কারা থাকছেন তাদের নাম প্রকাশ করা হবে।

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা দেশব্যাপী জ্বালাও-পোড়াও আন্দোলন করে।

মোদিকে কেন্দ্র করে জ্বালাও-পোড়াও ও ২০১৩ সালে শাপলা চত্বরের ঘটনায় দলটির শীর্ষ নেতাদের একে একে গ্রেপ্তার পরে পুলিশ। এরপর হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী সংগঠনটি বিলুপ্তি ঘোষণা করে আহ্বায়ক কমিটি গঠন করে।

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা রাশেদ বিন নূরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল সোমবার রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলন করা হবে।

গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের গ্রেপ্তার অভিযানের মুখে সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা ব্যর্থ হওয়ার পর হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়। এর কয়েক ঘণ্টার মধ্যে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির ঘোষণা দেয় কওমিভিত্তিক সংগঠনটি নেতা জুনায়েদ বাবুনগরী।

বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীকেই এই কমিটির প্রধান করা হয়। আগের কমিটির মহাসচিব নুরুল ইসলাম জেহাদীকে আহ্বায়ক কমিটির মহাসচিব আর সিনিয়র নামেবে আমির মুহিব্বুল্লাহ বাবুনগরীকে করা হয় প্রধান উপদেষ্টা। সদস্য করা হয়েছে আল্লামা সালাহউদ্দীন নানুপুরী ও মিজানুর রহমানকে (পীরসাহেব দেওনা)।

মাওলানা রাশেদ বিন নূর বলেন, খিলগাঁও চৌরাস্তায় ওই সংবাদ সম্মেলন থেকে নতুন কমিটি ঘোষণা করা হবে। তবে কমিটিতে কারা আসছেন এ বিষয়ে এখনও কিছু জানি না।

নতুন কমিটির উদ্যোগের বিষয়ে এখনও কোনো বক্তব্য আসেনি হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীপন্থিদের পক্ষ থেকে। এ পক্ষটি শাহ আহমদ শফীর ছোট ছেলে আনাস মাদানীপন্থি হিসেবে পরিচিত।

64 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন