২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনার ক্ষতি কাটাতে বাজেটে শিক্ষায় বরাদ্দ বাড়বে : শিক্ষাসচিব

আপডেট: এপ্রিল ২৯, ২০২১

বিজয় ডেস্ক ॥
করোনার ক্ষতি পুষিয়ে নিতে আগামী বছরের জাতীয় বাজেটে শিক্ষার বরাদ্দ বাড়ানো হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

বাজেটে শিক্ষাকে অধিক গুরুত্ব দেওয়া হবে বলে অর্থ মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে সচিব আরও বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পূর্বনির্ধারিত তারিখ আগামী ২৩ মে থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার এক ভার্চুয়াল আলাচনা সভায় শিক্ষাসচিব এসব কথা বলেন। এ সময় সচিব করোনাকালীন শিক্ষা কার্যক্রমের যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠতে সরকারের বিভিন্ন পরিকল্পনার কথা জানান।

সচিব বলেন, করোনার মধ্যে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে আমরা বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছি। টেলিভিশন, অনলাইন ও রেডিওতে ক্লাস সম্প্রচার শুরু করেছি। তার পাশাপাশি মাধ্যমিকের শিক্ষার্থীদের বাসায় অ্যাসাইনমেন্টের কাজ দেওয়া হচ্ছে। পরীক্ষা নেওয়া হচ্ছে। আবার সেই অনুযায়ী খাতা মূল্যায়নও হচ্ছে।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর শিক্ষক ও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। কয়েক দফায় তা আগামী ২২ মে পর্যন্ত বাড়ানো হয়। ঈদুল ফিতরের ছুটির পর আগামী ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়।

290 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন