৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

ওমানে হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ

আপডেট: জুন ২, ২০২১

বিজয় ডেস্ক ॥ করোনার প্রকোপ বাড়ায় শঙ্কা জেগেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। দিন যত যাচ্ছে, তত প্রশ্ন উঠছে ভারতে বিশ্বকাপ হবে কি না? কারণ বিষয়টি নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি আইসিসি।

তবে, ভারতের বিকল্প হিসেবে ভাবা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতকে। আরেকটি বিকল্প ভেন্যু হিসেবে নাম আসছে ওমানের। শেষ পর্যন্ত আরব আমিরাতে না হলে ওমানেও হতে পারে এবারের বিশ্বকাপ।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, গতকাল মঙ্গলবার আইসিসির সভায় আলোচনা হয়েছে বিশ্বকাপ নিয়ে। বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত দিতে ভারতকে ২৮ জুন পর্যন্ত সময় দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এর মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হবে স্বাগতিকদের। তবে ভারতের মাটিতে খেলা না হলেও মূল আয়োজক হিসেবে তারাই থাকছে।

রাতেই এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘আয়োজক দেশের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে এই মাসের শেষ দিকে। তবে টুর্নামেন্ট যেখানেই সরে যাক, বোর্ড নিশ্চিত করেছে এর আয়োজন স্বত্ব বিসিসিআইয়ের কাছেই থাকবে।’

ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে অবস্থা নাজেহাল। সম্প্রতি আক্রান্তের হার কিছুটা কমলেও নতুন শঙ্কা তৈরি হয়েছে। আগামী অক্টোবর নভেম্বরে হওয়ার কথা বিশ্বকাপ। কিন্তু ধারণা করা হচ্ছে, ওই সময়ে করোনার তৃতীয় ঢেউ হানা দিতে পারে ভারতে। তাই ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার পক্ষে আইসিসির বেশিরভাগ কর্তারা।

এ ছাড়া সমস্যা আছে আরেকটি জায়গায়। ভারতে করোনার প্রকোপ বেশি হওয়ায় অনেক দেশই ফ্লাইট চলাচল নিষিদ্ধ করেছে। সবমিলে ভারতের বদলে বিকল্প ভেন্যুর কথা ভাবা হচ্ছে। তবে যাই হোক না কেন, মূল আয়োজক হিসেবে থাকছে বিসিসিআই।

বিশ্বকাপে আয়োজক হিসেবে ম্যাচ প্রতি আড়াই লাখ ডলার করে পাবে দেশটি। অন্য দেশে আয়োজন করলে সেটা ভাগাভাগি করে নিতে হবে বিসিসিআইকে।

159 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন